tech-rider Inc.
অনেকেই ওয়েবসাইটের মাধ্যমে কিংবা ব্লগিং এর মাধ্যমে ফ্রিল্যান্সিং এর সাথে যুক্ত। আপনারা অবশ্যই গুগল এডসেন্স কিংবা অন্য কোনো অ্যাড প্রোভাইডারের মাধ্যমে আপনার ব্লগ কিংবা ওয়েবসাইটে অ্যাড শো করেন। কিন্তু বর্তমান সময়ে ব্রাউজারগুলোতে বিভিন্ন অ্যাড ব্লকার (Ads Blocker) এক্সটেশন ব্যবহার করার কারণে আপনাদের এড শো করাতে পারছেন না। এক্ষেত্রে একজন ব্লগার হিসেবে আপনি গ্রাহক বা দর্শককে অনুরোধ বার্তা প্রেরণ করতে পারেন। অনেকেই তাদের ওয়েবসাইট সম্পূর্ণ বন্ধ করে রাখে এবং আপনি এড ব্লকার বন্ধ না করা পর্যন্ত তাদের ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন না। কিন্তু এ বিষয়টা মোটেই ঠিক নয়।
আপনার ব্লগ বা ওয়েবসাইটের জনপ্রিয়তা এভাবে আরো কমে যায়। তাছাড়াও অ্যাডব্লকার বন্ধ না করেই এডভান্স ইউজার বা এক্সপার্ট ব্যক্তি আপনার সাইটে একসেস করতে পারবে। সেজন্য শুধু ওই মেসেজটিতে রাইট ক্লিক করে inspect element- এ ক্লিক করলে ব্রাউজারের কনসোল শো করবে, এবার সেখানে থেকে এলিমেন্টের আইডি কিংবা অন্য কোনো অ্যট্রিবিউট পরিবর্তন করে আপনি একসেস করতে পারবেন।
এছাড়া আরো পদ্ধতি আছে, যেমন, ব্রাউজার থেকে জাভাস্ক্রিপ্ট বন্ধ করে দেওয়া অথবা ব্রাউজারে এক্সটেশন ইনস্টল করতে পারেন- টেমপার মাংকি ও এন্টি অ্যাডব্লক কিলার।
টেমপার মাংকি ইনস্টল করতে : http://tampermonkey.net/ এবং
এন্টি অ্যাডব্লক কিলার: https://xuhaiyang1234.gitlab.io/AAK-Cont/
তবে প্রথম অপশনটিই ভালো কারণ জাভাস্ক্রিপ্ট বন্ধ করে রাখলে অনেক এলিমেন্টই লোড হতে পারবে না আবার ওই এক্সটেনশন গুলো সব ওয়েবসাইটে কাজ নাও করতে পারে।

তাই এখানে আপনাদের জন্য একটা ডেমো এডব্লকার বন্ধ করার request মেসেজ। আপনি এই কোডগুলো এখান থেকে কপি করে আপনার ওয়েবসাইট কিংবা ব্লগসাইটে পেস্ট করুন। এখান থেকে css এর কোডগুলো এইচটিএমএল ডকুমেন্টের সেকশনে পেস্ট করুন এবং নিচের জাভাস্ক্রিপ্ট কোডগুলো এই ট্যাগ এর পূর্বে পেস্ট করুন। আর html কোডটি আপনি যেখানে পেস্ট করতে চান, সেটা আপনার ইচ্ছা। তবে আপনি জাভাস্ক্রিপ্ট কোডগুলোর পূর্বে পেস্ট করুন, সেক্ষেত্রে মেসেজ্টা ওয়েবসাইটের নিচে প্রদর্শন করবে। আমার ব্যক্তিগত ইচ্ছা নিচেই পেস্ট করুন। এছাড়াও আরো আপশন আছে, তা আপনি গুগলে সার্স করলেই পাবেন।
#prantasaha {
    display: none;
    margin-bottom: 30px;
    padding: 20px 10px;
    background: #D30000;
    text-align: center;
    font-weight: bold;
    color: #fff;
    border-radius: 5px;
  }
</style>
<div id="prantasaha">
    Please consider supporting us by disabling your ad blocker.
</div>
<script src="/ads.js" type="text/javascript"></script>
<script type="text/javascript">
   if(!document.getElementById('HAkwfBoQOvnm')){
       document.getElementById('prantasaha').style.display='block';
     }
</script>
কোড সঠিকভাবে পেস্ট করে থাকলে, নিচের মতো লাল ম্যাসেজ শো করবে।

Please consider supporting us by disabling your ad blocker.

Post a Comment

Previous Post Next Post