SERPWatcher - Stop wasting time with conventional rank trackers
SERP Watcher

SERP (Search Engine Result Page) আমরা একজন দর্শক হিসেবে যখন সার্চ ইঞ্জিনে কোনো সার্চ কুয়েরি করি অর্থাৎ কিছু লিখে যখন খোজঁ করি তখন রেজাল্ট হিসেবে যে পেজটি শো করে তা-ই হলো সার্চ ইঞ্জিন রেজাল্ট পেজ। এর গুরুত্বপূর্ণ বিষয় হলো রেজাল্ট পেজে সার্চ এর রেজাল্ট লিস্টিং। এক্ষেত্রে পেজের র‌্যাঙ্ক এবং কি-ওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ। কারণ ভেবে দেখুন আপনি যে ‍বিষয়টি সার্চ করছেন বা কি-ওয়ার্ড দিয়ে সার্চ করছেন এর বিপরীতে কী পরিমাণ রেজাল্ট হতে পারে। গুগল -এর মতো জায়ান্ট একটি সার্চ ইঞ্জিনে প্রতিটি সার্চে লক্ষাধিক রেজাল্ট হতে পারে।
এক্ষেত্রে সার্চ ইঞ্জিনের রেজাল্ট সাধারণত দুই প্রকার হতে পারে।
  1. ১. অর্গানিক (সার্চ ইঞ্জিন অ্যালগরিদম ব্যবহার করে যে তথ্য উদ্ধার করে)
  2. ২. স্পন্সরড্ (বিজ্ঞাপন)
একজন এসইও স্পেশালিস্ট হিসেবে আপনাকে অবশ্যই একটি বিষয় মাথায় রাখতে হবে, সেটি হলো সেই সার্চ ইঞ্জিন রেজাল্ট পেজের লিস্টে সবার উপরে থাকা। বর্তমান ট্রেন্ড পরিবর্তন হওয়ায় আপনাকে আগের মতো  র‌্যাঙ্ক ট্র্যাকার ব্যবহার করতে হবে না এবং সর্বোপরি আপনি পূর্বের ট্র্যাকার গুলো ব্যবহার করে ভালো ফলাফলও পাবেন না। এ ক্ষেত্রে আপনি যেটা করতে পারেন তা হলো ভালো গুণগত এবং মানসম্পন্ন কন্টেন্ট ক্রিয়েট করুন এবং সেগুলো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন। তাছাড়া ব্যাকলিঙ্ক ও ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
তাছাড়া আপনি নিজে যদি এতো ঝামেলা না পোহাতে চান তাহলে Mangools এর সাথে যুক্ত হয়ে অনেক সাহায্য পেতে পারেন। এ সাইটটি আপনাকে বিভিন্ন প্রকার সুবিধা প্রদান করবে যেমন

  • Keyword Research
  • Backlink Analysis
  • Rank Tracking
  • SERP analysis
তাছাড়াও তাদের রয়েছে ট্রেনিং ম্যাটারিয়াল এবং এক্সপার্টদের সার্বক্ষনিক তত্ত্বাবধান। তাদের স্ট্রং ব্লগ নেটওয়ার্ক -এ আপনি পাবেন গুরুত্বপূর্ণ সব টিউটোরিয়াল এবং টিপস্।

Post a Comment

Previous Post Next Post